Social Icons

Pages

Sunday, March 16, 2014

Android ফোন দিয়েই উপভোগ করুন 3D ভিডিও

আজকের টিউনে আমি আপনাদের দেখাবো কিভাবে Android ফোনে 3D ভিডিও দেখা যায় । 3D ভিডিও দেখার মজাই আলাদা, আর সেটা যদি পকেটের Android ফোন দিয়ে দেখা যায় তাহলে মন্দ হয় না । তাহলে চলুন শুরু করা যাক, কিভাবে Android ফোন দিয়ে 3D ভিডিওর মজা নেয় যায় ।

3D ভিডিওঃ-

3D ভিডিও উপভোগ করার জন্য প্রথমেই প্রয়োজন হবে 3D ভিডিওর । অনলাইনে ইউটিবসহ বিভিন্ন সাইট থেকে 3D ভিডিও সংগ্রহ করতে পারেন ।
আপনাদের সুবিধার্থে আমি ইউটিবের ২টি 3D ভিডিও লিংক দিচ্ছি ।
"SONY 3D SBS SNAKE"
"Michael Jackson's Thriller (3d)"
আর ইউটিবের ভিডিও কিভাবে ডাউনলোড করতে হয়, এই বিষয়ে নিশ্চয়ই বলার দরকার নেই । কারন এই বিষয়ে প্রচুর পরিমান টিউন রয়েছে ।
তারপরও আমি "TubeMate এর ডাউনলোড লিংক"   দিয়ে দিলাম । "এই সাইটে" গেলেও বেশ কিছু 3D ভিডিও পাবেন ।

3D ভিডিও প্লেয়ারঃ-

দুঃখের বিষয় হলেও সত্য Android এর জন্য এখনও কোন ভালো মানের 3D ভিডিও প্লেয়ার নেই, হয়তো পরবর্তীতে পাওয়া যাবে । তারপরও Android মার্কেট থেকে 3D ভিডিও দেখার জন্য দুটি প্লেয়ার এর সাথে পরিচয় করিয়ে দেবো, যার মাধ্যমে আপনারা 3D ভিডিও উপভোগ করতে পারবেন । প্লেয়ার ২টি তে একটু বাগ আছে, প্লেয়ারের পরবর্তী আপডেট এর সময় আশা করি ফিক্স করা হবে ।


Eassee 3D Player

এই প্লেয়ারের মাধ্যমে 3D ভিডিও উপভোগ করতে পারবেন । প্লেয়ার ওপেন করার পর নিচের কন্ট্রোল প্যানেলের বাম দিকে 2D/3D সিলেক্ট করার অপশন রয়েছে ।

3D Video Player

এই প্লেয়ারটি দিয়েও 3D ভিডিও উপভোগ করতে পারবেন । Eassee 3D Player এর মত নিচের কন্ট্রোল প্যানেলের বাম দিকে 2D/3D সিলেক্ট করার অপশন থাকলেও, বাগ থাকার কারনে কাজ করে না । তাই কন্ট্রোল প্যানেলের থেকে Setup--> Set the priority of system player থেকে 3D Player সিলেক্ট করে নিন ।


3D চশমাঃ-

মার্কেটে বেশ সুলভ মূল্যেই 3D চশমা কিনতে পাওয়া যায়, সংগ্রহ করতে পারেন যা 3D ভিডিও দেখায় নতুন মাত্রা যোগ করবে ।

No comments :

Post a Comment