Social Icons

Pages

Thursday, January 23, 2014

ইউটিউব ভিডিও MP3 ফরম্যাটে সেভ করুন আপনার স্মার্টফোনে


গান শুনতে আমরা সবাই পছন্দ করি। আবার স্মার্টফোনে ভালো স্পিডের ইন্টারনেট কানেকশন থাকলে গান শুনার সাথে সাথে আমরা মিউজিক ভিডিও দেখি। বিখ্যাত সব শিল্পীদের জনপ্রিয় গানগুলো প্রতিনিয়ত আসছে ইউটিউবে।  এখন কথা হল ইউটিউবে আসা নতুন কোন ভিডিও গান যদি আপনার খুব ভালো লেগে থাকে আর সেই গানটি আপনি ভিডিও এর পরিবর্তে অডিও হিসেবে আপনার স্মার্টফোনে ডাউনলোড করতে চান তাহলে আপনি কি করবেন ?? যদি ছোট একটি অ্যাপ আপনার এই কাজটি করে দেয় তাহলে কেমন হয় ?হ্যাঁ  বন্ধুরা আজ আপনাদের জন্য থাকছে ইউটিউব ভিডিওকে MP3 ফরম্যাটে ডাউনলোড করার টিউটোরিয়াল। চলুন দেখি কিভাবে…প্রথমেই নিচের লিংক থেকে ছোট এই অ্যাপটি ডাউনলোড করে নিন…
Downlaod FullRip Downlaod FullRip 

টিউটোরিয়ালঃ 
FullRip অ্যাপের সাহায্যে আপনি যে কোন ইউটিউব ভিডিও MP3 ফরম্যাটে সেভ করতে পারবেন। এই অ্যাপটির মাধ্যমে ইউটিউব ভিডিও MP3 ফরম্যাটে সেভ করার জন্য আপনাকে নির্দিষ্ট ভিডিওটির URL অ্যাপের মধ্যে এন্টার করতে হবে। অথবা আপনি ইচ্ছা করলে এই অ্যাপ দিয়ে সার্চ করে আপনার পছন্দের ভিডিওটি খুজে নিতে পারেন। কিন্তু এক্ষেত্রে একটি সমস্যা হল আপনি সার্চ করার পর যে ভিডিও লিস্ট পাবেন তার কোন প্রিভিউ দেখতে পারবেন না। আর যদি সার্চ রেজাল্টে থাকা কোন ভিডিও সম্পর্কে নিশ্চিত হতে চান তাহলে আপনাকে সেই ভিডিওটির উপর লং প্রেস করে ভিডিওটি ব্রাউজারে দেখে নিতে হবে।

যে কোন নির্দিষ্ট ভিডিওর উপর লং প্রেস করলে আপনি  Watch Video, Download MP3 এবং Download Video এই তিনটি অপশন পাবেন। এখন আপনি যদি Download MP3 সিলেক্ট করেন তাহলে আপনি ফাইলটির সাথে আপনার প্রয়োজনীয় ট্যাগ ইনফরমেশন যুক্ত করার এবং MP3 ফাইলটি কত বিটরেটের হবে তা সিলেক্ট করার অপশন পাবেন এবং তারপর Rip It প্রেস করুন।

Rip It প্রেস করার পর আপনার স্ক্রীনে ব্রাউজার সিলেক্ট করার জন্য একটি পপআপ আসবে। আপনার পছন্দ মত ব্রাউজার বা ডাউনলোডার সিলেক্ট করে দিন।

ব্যাস আপনার কাজ শেষ। আপনার পছন্দের ভিডিওটি কিছুক্ষনের মধ্যেই MP3 ফরম্যাটে ডাউনলোড হয়ে যাবে। শুধু তাই নয় এই ছোট অ্যাপের সাহায্যে আপনি যে কোন ভিডিও ডাউনলোড করতে পারবেন তাও আবার 3GP,MP4,WebM এবং FLV সহ বিভিন্ন ফরম্যাটে।

No comments :

Post a Comment